Saturday, April 20, 2013

মুসলিম নিকাহ



আসসালামুআলাইকুম,
আজকাল তথাকথিত মুসলিমগন জীবনসঙ্গী নির্বাচনের ধরন ও বিবাহ বহিভর্ভূত কর্মকান্ড ও নিয়ন্ত্রনহীন অপচয় করে জীবনের অতি গুরুত্বপূর্ন একটি অধ্যায়ের সুচনা করছেন। বর্তমান সমাজে অনৈসলামিক ও বিধর্মী রীতিনীতি মুসলিম বিবাহের অভ্যন্তরে এমনভাবে অনুপ্রবেশ করেছে যে প্রকৃত মুসলিম নিয়মে বিবাহ কেমন হওয়া উচিৎ ও কেমন করে একজন মুমিন বান্দার শাদীকার্য সমাধা করা প্রয়োজন সেটার সম্পর্কে বেশিরভাগেরই ধারনা নেই।
যারা ইসলামের রীতিনীতি মেনে চলেন অর্থাৎ যারা Practicing Muslim। বিবাহ লগ্নে

এসে নিজের মনের মতো জীবন-সঙ্গী খুজেঁ পাননা। আজকাল অনেক  ম্যারেজ মিডিয়ার অস্তিত্ব রয়েছে যারা ইসলামের নিয়মকানুন উপেক্ষা করেন ও অর্থের লোভে সর্বরকমের পাত্র-পাত্রির বায়োডাটা রাখেন।
আমাদের উদ্দেশ্য সেসব তথাকথিত মিক্সড কেনডিডেট পদ্বতি প্রত্যাহার করা এবং বিবাহযোগ্য Practicing মুসলিম মুসলিমের সাথে Practicing মুসলিমাহর যোগাযোগ করিয়ে দয়া। যারা নিজেদের জীবনে দ্বীন ও আখলাকের প্রতি যত্নবান, কুরআন ও সুন্নাহ অনুযায়ী যারা নিজেদের জীবনকে সাজাতে চান ও জীবন সঙ্গীকে আল্লাহভীরু ও সুন্দর চরিত্রে পেতে চান শুধুমাত্র তাদের জন্য আমাদের এ উদ্যোগ ও তারাই আমাদের ওয়েব সাইটে স্বাগতম। এখানে বিশেষভাবে উল্লেখ্য-
**আবেদনকারীর কোন ছবি ওয়েব পেজে থাকবেনা।
** মোবাইল নং ও পূনাঙ্র্গ ঠিকানা দেয়া থাকবেনা। (পাত্র/পাত্রীর অভিভাবকের নাম্বার দিতে হবে)
** দু’পক্ষের অনুমতিতে ছবি ও ফোন নং সরবরাহ করা হবে।
নিম্ন লিখিত গুনাবলীর অধিকারীগন আবেদনের প্রার্থীতার যোগ্য ও আবেদন গ্রহনীয় হবে-
১) আমি এক আল্লাহর ইবাদত করি ও শেষ নবী হযরত মোহাম্মদ (সাঃ)-কে নবী ও রাসুল বলে স্বীকার করি।
২) শিরক, বিদআত, কুফরি যেমন:-পীরের দরবারে বিপদে ও মান্নত করতে আগমন করা, মাযারে নিয়মিত আসা-যাওয়া করা এ বিস্বাসে যে উক্ত মাজারের ব্যক্তি আমার উকিল হিসেবে নিয়োজিত, কুরআনের কিছু আয়াতে বিস্বাস আবার কিছুতে অবিস্বাস করা ইত্যাদি ঈমান বিধ্বংসী কর্মে আমি জড়িত নই।
৩) আমি দৈনিক ৫ ওয়াক্ত স্বলাত আদায়কারী।
৪) আমি যথা-সম্ভব পর্দা মেনে চলি। (পুরুষের ক্ষেত্রে শালিন পোষাক ও অবনত দৃষ্টি, নারীদের ক্ষেত্রে সারা শরীর আবৃত, ঢিলেঢেলা পোষাক (হাতের কব্জিও মুখমন্ডল ব্যতীত।)
৫) যৌতুক বিরোধী ও বিবাহ পূর্বে মোহরানা দিতে সক্ষম।
৬) আমি হালাল উপার্জনক্ষম। (সুদ, মদ,জুয়া ও শরীয়া বিরোধী কোন ব্যবসা বা চাকুরি আমি করিনা।)
৭) বিবাহের নামে গান-বাজনা, আলোকসজ্জা, গায়ে হলুদের মতো অপব্যয় ও বিধর্মীদের রীতি-নীতি যেমন- শত শত মানুষকে সামর্থের প্রতিকূলে নিমন্ত্রনের আয়োজন করা আমি পালন করি না বা উৎসাহ দেইনা কারন তা ইসলাম বহির্ভূত। অনাড়ম্বর ও ইসলামের নিয়ম অনুযায়ী নিকাহ সম্পন্ন হওয়া উচিৎ বলে আমি মনে করি।
৮) আমার পরিবারে পর্দার নিয়ম-কানুন ও ইসলামের বিধান মেনে চলার পরিবেশ আছে। আমার ভবিষ্যৎ স্ত্রীকে আমি পর্দার জন্য আলআদা পরিবেশ দিতে পারবো।
৯) স্ত্রী কাজ করতে চাইলে স্বামীর অনুমতি নিয়ে করতে পারবে যদি সে কর্মক্ষেত্রে পুরুষ না থাকেন ও কাজটি হালাল হয়।
১০)গায়রে-মাহরাম আত্নীয়বা বন্ধু-বান্ধবদের অপ্রয়োজনীয় আসা-যাওয়া ও নিয়ন্ত্রনহীন হাসি-মশকরাকে আমি শয়তানের ওয়াস-ওয়াসা ও ফিতনা মনে করি ও অপছন্দ করি।
১১) ভবিষ্যৎ সন্তানের ব্যাপারে অবশ্যই দ্বীনি শিক্ষা অগ্রগন্য সে সাথে দুনিয়াবী পরিমিত শিক্ষা প্রয়োজন বলে আমি মনে করি।
১২)গান-বাজনার চ্যানেল হতে আমি ও আমার পরিবারকে মুক্ত রাখতে বদ্ধপরিকর।

যদি উপরোক্ত প্রশ্নের জবাব হ্যাঁ হয় আপনি আমাদের মুসলিম নিকাহ- মিডিয়াতে আবেদন করতে পারেন। ফরম Download করে পাঠিয়ে দিন।




Powered byEMF Contact Form

No comments:

Post a Comment